শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।

পাকিস্তানে নৌকাডুবিতে ১০ শিশুর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট সময় রবিবার, ২৯ জানুয়ারী, ২০২৩
  • ১৪ বার পড়া হয়েছে
পাকিস্তানে নৌকাডুবিতে ১০ শিশুর মৃত্যু

পাকিস্তানে খাইবার পাখতুনখোয়ার কোহাটের তান্ডা বাঁধ হ্রদে নৌকা ডুবে অন্তত ১০ শিশু মারা গেছে বলে জানিয়েছেন উদ্ধারকারী কর্মকর্তারা। এই ঘটনায় ১৭ শিশু ও একজন শিক্ষককে উদ্ধার করা হয়েছে, যাদের মধ্যে চার শিশুর অবস্থা আশঙ্কাজনক। তাদের কোহাট জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

খাইবার পাখতুনখোয়ার জুরুরি পরিষেবার মুখপাত্র বিলাল ফাইজির বরাতে পাকিস্তানি সংবাদপত্র দ্য ডন জানিয়েছে , স্থানীয় একটি মাদ্রাসা থেকে ২৫ থেকে ৩০ জন শিক্ষার্থী শিক্ষাসফরে বাঁধে বেড়াতে এসছিল। নৌকা থাকা শিশুদের সবার বয়স ১২ থেকে ২০ বছরের মধ্যে। অতিরিক্ত যাত্রী বহনের কারনেই নৌকাটি ডুবে যায় বলে ধারণা করা হচ্ছে।

ফাইজি আরও জানান, সাতটি অ্যাম্বুলেন্স, চারটি নৌকা, দুটি উদ্ধারকারী যান এবং ৪০ জনেরও বেশি কর্মী উদ্ধার অভিযানে অংশ নিয়েছে, যা এখনও চলছে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা মীর রউফ জানিয়েছেন, তান্ডা বাঁধ হ্রদ থেকে উদ্ধার হওয়া মৃতদের সকলের বয়স সাত থেকে ১৪ বছরের মধ্যে।

খাইবার পাখতুনখোয়ার তত্ত্বাবধায়ক মুখ্যমন্ত্রী আজম খান এক বিবৃতিতে এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। তিনি জেলা প্রশাসন ডেপুটি কমিশনারকে ব্যক্তিগতভাবে উদ্ধার অভিযান তদারকি করার নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, পাকিস্তানে নৌকা ডুবির ঘটনা ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে, কারণ দেশটিতে নৌকাগুলো দীর্ঘকাল ধরে ব্যবহৃত হয় এবং বেশির ভাগ ক্ষেত্রেই অতিরিক্ত যাত্রী বহন করে। এচাড়াও দেশের অনেকেই সাঁতার জানেন না, বিশেষ করে নারীরা যারা রক্ষণশীল সামাজিক আচরণের কারণে শেখার থেকে নিরুৎসাহিত হন। জুলাই মাসে, পাঞ্জাব প্রদেশে সিন্ধু নদীতে বরযাত্রীদের বহনকারী একটি নৌকা ডুবে গেলে ১৮ জন মহিলা ডুবে মারা যান।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com