মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।

তাড়াইলের রাজা বাবুর দাম ৮ লাখ টাকা, ওজন ২৬ মণ 

রুহুল আমিন, তাড়াইল, কিশোরগঞ্জ
  • আপডেট সময় সোমবার, ৪ জুলাই, ২০২২
  • ১৫ বার পড়া হয়েছে
তাড়াইলের রাজা বাবুর দাম ৮ লাখ টাকা, ওজন ২৬ মণ 
আসন্ন পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে কোরবানির জন্য কিশোরগঞ্জের তাড়াইলে প্রায় ২৬ মণ ওজনের ‘তাড়াইলের রাজা বাবু’ নামের একটি ষাঁড় সাড়া ফেলেছে উপজেলার উৎসুক জনতার মাঝে।
উপজেলার তাড়াইল-সাচাইল সদর  ইউনিয়নের পূর্ব সাচাইল (তালাবপাড়া) গ্রামের  কৃষক জালাল উদ্দিনের ঘোয়ালের গাভীর একটি ফ্রিজিয়ান জাতের ছোট ষাঁড় বাছুর তিন বছর যাবৎ তিনি লালন পালন করে আসছেন। কোরবানির ঈদকে সামনে রেখে কদর বেড়েছে তাড়াইলের রাজা বাবুর। রাজা বাবুকে দেখার জন্য কৃষক জালাল উদ্দিনের বাড়িতে আশপাশের এলাকা থেকে ভিড় করছেন উৎসুক জনতা। গত উপজেলা প্রাণিসম্পদ মেলায় ওই ষাঁড় গরুটি প্রথম পুরস্কার লাভ করে। যেহেতু প্রাণিসম্পদ মেলায় প্রথম পুরস্কার পেয়েছিল তাই এই গরুটির নাম রেখেছে তাড়াইলের রাজা বাবু। ৩ বছর লালন পালন করার পর  তাড়াইলের রাজা বাবুর বর্তমান ওজন দাঁড়িয়েছে ১ হাজার ৪০ কেজি। কৃষক জালাল উদ্দিন আশা করছেন চলমান ঈদুল আজহার গরুর হাটে ৮ লাখ টাকা বিক্রি করতে পারবেন তিনি।
কৃষক জালাল উদ্দিন নিজ ঘোয়ালের ষাঁড় বাছুরটি দেশি পদ্ধতিতে লালন-পালন করেছেন। রাজা বাবুর খাদ্য তালিকায় রয়েছে, শুকনো খড়, গমের ভুসি, খেসারির ভুসি, ভুট্টা ভাঙা, কলা ও নিজস্ব জমির কাঁচা ঘাস।
কৃষক জালাল উদ্দিন বলেন, তাড়াইলের রাজা বাবুর দাম হাঁকছি ৮ লাখ টাকা। তবে আলাপ আলোচনা করে কম বেশি হলেও বিক্রয় করে দেবো। এরই মধ্যে বাড়িতে এসে কয়েকজন ক্রেতা রাজা বাবুকে দেখে তাঁরা দাম বলেছেন ৬ লাখ টাকা। তবে আমার ধারণা রাজা বাবুকে আরো বেশি দামে বিক্রয় করতে পারবো।
আগ্রহী ক্রেতাদেরকে যোগাযোগ করার জন্য তিনি আহ্বান জানান।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com