শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১২:১৭ অপরাহ্ন

পদ্মা সেতুতে চলছে যানবাহন, নিষেধাজ্ঞা ভেঙ্গে ছবি তোলার হিড়িক

ডেস্ক নিউজ
  • আপডেট সময় রবিবার, ২৬ জুন, ২০২২
পদ্মা সেতুতে চলছে যানবাহন, নিষেধাজ্ঞা ভেঙ্গে ছবি তোলার হিড়িক

সাধারণ যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে স্বপ্নের পদ্মা সেতু। আজ ভোর থেকে সাইকেল-থ্রি হুইলার ব্যতীত সব ধরনের যান চলাচল শুরু হয়েছে বহু প্রতীক্ষিত এই সেতুর ওপর দিয়ে।

ভোর ৫টা ৪০ মিনিটে প্রথম টোল দিয়ে জাজিরা প্রান্তে টোল প্লাজা পার হয় (ঢাকা মেট্রো-গ ৪৩৬৬৯৫) একটি টয়োটা প্রাইভেটকার।

প্রথম গাড়ি নিয়ে টোল প্লাজা হতে পেরে গাড়ির মালিক শেখ মোহাম্মদ রবিউল আনন্দ প্রকাশ করে বলেন, ‘প্রধানমন্ত্রীর পরে প্রথম প্রাইভেট গাড়ির মালিক হিহসেবে টোল দিয়ে টোল প্লাজা পাড় হতে পেরে আমি অনেক আনন্দিত। সবার আগে পদ্মা সেতু দিয়ে পাড় হওয়ার জন্য রাত ১০টা থেকে অপেক্ষায় ছিলাম। আমার আশা পূরণ হওয়ায় আমি খুশি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই।’

অনেকেই গভীর রাতে এসে টোল প্লাজার সামনে এসে অপেক্ষায় থাকেন। ভোরে তাদের সেই অপেক্ষার পালা শেষ হয়। নিষেধাজ্ঞা অমান্য করে অনেককেই গাড়ি এবং মোটরসাইকেল থেকে নেমে ছবি তুলতে দেখা যায়।

প্রথম পদ্মা সেতু প্রথমবার পারাপার হওয়ায় অনেকেই আনন্দ-উল্লাস প্রকাশ করেছেন। দূর-দূরান্ত থেকে লোকজন ছুটে এসেছে কালের সাক্ষী হতে। উচ্ছ্বাস করতে দেখা গেছে। দীর্ঘ দিনের নদী পথের ভোগান্তির শেষ পদ্মা সেতুকে সক্ষমতার প্রতীক হিসেবে দেখছেন যাত্রী ও পরিবহন চালকরা। নির্ধারিত মূল্যে টোল দিয়ে সেতু পার হয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাধারণ মানুষের মধ্যে ছিল উৎসব। অনেকেই মোটরসাইকেল নিয়ে পদ্মা নদী পার হচ্ছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুন্সিগঞ্জের মাওয়ায় গতকাল এক বণার্ঢ্য অনুষ্ঠানের মাধ্যমে পদ্মা সেতুর উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিদেশী কূটনীতিকসহ হাজার হাজার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী টোলপ্লাজায় প্রথম টোল দেন এবং এরপর তিনি সেতুর মাঝামাঝিতে আকাশ থেকে বাংলাদেশ বিমান বাহিনীর প্রদর্শিত সেতুর ভার্চুয়াল রংধনু আকারের এয়ারিয়াল শো উপভোগ করেন।

ব্যক্তি মালিকানাধীন পরিবহন ছাড়াও রাষ্ট্র মালিকানাধীন সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) আজ থেকে পদ্মা সেতু হয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২৩টি রুটে বাস পরিচালনা করবে।

বিআরটিসি’র চেয়ারম্যান বলেন, আমরা প্রাথমিক পর্যায়ে ৬৫ বাস পরিচালনা করব। এর অধিকাংশই এসি বাস। তিনি বলেন, বর্তমানে শুধু খুলনা ও যশোর রুটে বিআরটিসি বাস চলে। পাশাপাশি বিভিন্ন বেসরকারি পরিবহন কোম্পানির এসি ও নন এসি বাসও আজ সকাল থেকে বিভিন্ন রুটে চলাচল করবে।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2022 Onenews24bd.Com
Site design by Le Joe
%d bloggers like this: