শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।

ভুয়া ডেন্টিস্ট টিটুলের প্রতারণার তিন বছর

ডেস্ক নিউজ
  • আপডেট সময় রবিবার, ৪ অক্টোবর, ২০২০
  • ১৪৩ বার পড়া হয়েছে

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ঝিটকা বাজারে টিটুল ডেন্টাল কেয়ারের মালিক টিটুল শেখের কোনো স্বীকৃত প্রাতিষ্ঠানিক ডিগ্রী না থাকলেও বনে গেছেন মস্ত বড় ডেন্টিস্ট। বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের সনদও নেই টিটুল শেখের। তবু তিনি নামের আগে বড় বড় ডিগ্রী ব্যবহার করে রাতারাতি বনে গেছেন দন্ত রোগ বিশেষজ্ঞ। নিজের নামের সাথে ‘দন্ত রোগ চিকিৎসা প্রযুক্তিবিদ’ পরিচয় ব্যবহার করে নোংরা ঘিঞ্জি পরিবেশে চেম্বার খুলে রোগীদের সঙ্গে প্রতারণা করে চলেছেন বলে অভিযোগ উঠেছে নামধারী কথিত ডেন্টাল চিকিৎসক টিটুল শেখের নামে। গ্রামের অসচেতন ও অসহায় মানুষকে দন্ত চিকিৎসা দিয়ে তাদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা।

সরেজমিনে ঝিটকা বাজারের খাজা কলেজ রোডে যেতেই চোখে পড়ে টিটুল ডেন্টাল কেয়ার। সেখানে গেলেই দেখা যায় নানা বয়সী রোগীদের ভিড়। এসব রোগীদের মধ্যে শিশু ও বয়স্ক লোকই বেশি চোখে পড়ে। রোগীদের ভিড় ঠেলে ভিতরে প্রবেশ করতে চাইলেই তার রুম থেকে আওয়াজ আসে ‘পরে আসেন, ডাক্তার সাহেব রোগী দেখছেন’। কিছুক্ষণ পরে ভিতরে ঢুকতেই দেখা যায় তিনি রোগীকে নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

টিটুল শেখের সাথে কথা বলে জানা যায়, কারিগরি বোর্ডের আওতাধীন একটি প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা করে তিন বছর ধরে এই চিকিৎসা দিয়ে আসছেন তিনি। ডিপ্লোমা করে দন্ত চিকিৎসা দেওয়া ও নামের আগে ডেন্টিস্ট পদবী ব্যবহারের বিষয়ে প্রশ্ন করলে নিয়ম মেনেই দন্ত টিকৎসা দিচ্ছেন বলে দাবি তার। তবে বিএমডিসি’র (বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল) সনদ নেই বলেও জানান তিনি।

 

এ বিষয়ে মানিকগঞ্জ জেলার সিভিল সার্জন আনোয়ারুল আমিন আকন্দ বলেন, যারা ডিপ্লোমা করেছেন তারা ডেন্টিস্টের সহযোগী হিসেবে কাজ করতে পারে । তারা নিজেরা কোন চেম্বার চালাতে পারে না । নামের আগে ডেন্টিস্ট পদবীও ব্যবহার করতে পারে না। তবে এ বিষয়ে যদি কেউ লিখিত অভিযোগ দেয় তাহলে আমরা ব্যবস্থা গ্রহণ করব।

 

উল্লেখ্য, বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ এর ২৯ (১) ধারা অনুযায়ী নিবন্ধনকৃত কোন মেডিকেল চিকিৎসক বা ডেন্টাল চিকিৎসক এমন কোন নাম, পদবী, বিবরণ বা প্রতীক এমনভাবে ব্যবহার বা প্রকাশ করিবেন না যাহার ফলে তাহার কোন অতিরিক্ত পেশাগত যোগ্যতা আছে মর্মে কেহ মনে করিতে পারে, যদি না উহা কোন স্বীকৃত মেডিকেল চিকিৎসা-শিক্ষা যোগ্যতা বা স্বীকৃত ডেন্টাল চিকিৎসা-শিক্ষা যোগ্যতা হইয়া থাকে। ন্যূনতম এমবিবিএস অথবা বিডিএস ডিগ্রী প্রাপ্তগণ ব্যতিত অন্য কেহ তাহাদের নামের পূর্বে ডাক্তার পদবী ব্যবহার করিতে পারিবেনা। আইনের ২২ (১) ধারা অনুযায়ী নিবন্ধন ব্যতীত কোন মেডিকেল চিকিৎসক বা ডেন্টাল চিকিৎসক এলোপ্যাথি চিকিৎসা করিতে, অথবা নিজেকে মেডিকেল চিকিৎসক বা, ক্ষেত্রমত, ডেন্টাল চিকিৎসক বলিয়া পরিচয় প্রদান করিতে পারিবেন না।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com