রবিবার, ০৫ মে ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন

নোটিশ :
আমাদের নিউজ সাইটে খবর প্রকাশের জন্য আপনার লিখা (তথ্য, ছবি ও ভিডিও) মেইল করুন onenewsdesk@gmail.com এই মেইলে।

ভৈরবে সহিংসতার অভিযোগে ভাইস-চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন কর্মকর্তার মামলা

ওয়ান নিউজ 24 বিডি ডেস্ক
  • আপডেট সময় বুধবার, ২৭ মার্চ, ২০১৯
  • ৮১৩ বার পড়া হয়েছে

হৃদয় আজাদ:
ভৈরবে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলাকালীন সময়ে জোরপূর্বক ব্যালট পেপার ছিনতাইয়ের চেষ্টা ও ভোটকেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং কর্মকর্তার গায়ে হাত তোলাসহ নানা সংহিসতার অভিযোগ এনে নির্বাচনে তালা প্রতীকের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মো: মোশারফ হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মাহবুব আলম।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৪ মার্চ ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলাকালীন সময়ে নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি প্রার্থী মো: মোশারফ হোসেন তার কর্মী সমর্থকদের নিয়ে পৌর শহরের চন্ডিবের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে (ভোট কেন্দ্র নং-২৩) প্রবেশ করে জোর পূর্বক ব্যালট পেপার ছিন্তাইয়ের চেষ্টা করেন। এসময় ওই ভোট কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং কর্মকর্তা মো: সাফি উদ্দিন বাধা দেওয়ার চেষ্টা করলে প্রার্থী মোশারফ হোসেন প্রিজাইডিং কর্মকর্তাকে গালিগালাজ ও মারধর করাসহ প্রাণনাশের হুমকি দেয়। পরে তাৎক্ষণিক ভোটকেন্দ্রে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনী ও মোবাইল টিমের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ঘটনার খবর পেয়ে ওই ভোট কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত ঘোষনা করেন সহকারি রিটানিং কর্মকর্তা মোহাম্মদ মাহবুব আলম। পরবর্তীতে এঘটনায় সহকারি রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মাহবুব আলম বাদী হয়ে অভিযুক্ত ভাইস চেয়ারম্যান মেশারফ হোসেনকে একক আসামী করে ২৫মার্চ সোমবার রাতে ভৈরব থানায় একটি মামলা দায়ের করেন।

এবিষয়ে জানতে চাইলে মামলার বাদী সহকারি রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মাহবুব আলম ওয়াননিউজ-কে জানান, ভোট কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং অফিসারের গায়ে তোলাসহ নানা অভিযোগের পরিপ্রেক্ষিতে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আমি বাদী মামলা দায়ের করেছি।

এব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা ভৈরব থানার ওসি (তদন্ত) বাহালুল খান বাহার জানান, মামলা দায়েরের পর থেকে অভিযুক্ত মোশারফ হোসেন পলাতক রয়েছেন। তবে তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

তবে মামলার ব্যাপারে অভিযুক্ত ভাইস চেয়ারম্যান প্রার্থী মো: মোশারফ হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে সকল অভিযোগ মিথ্যা ও উদ্দেশ্যমূলক দাবি করে বলেন, আমি কোনো ধরনের সহিংসতার সৃষ্টি করি নি।। বরং নির্বাচনে প্রতিপক্ষ যখন অবৈধভাবে ব্যালটে সিল মারছিল তখন আমি মৌখিকভাবে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারকে অবগত করি।

উল্লেখ্য গত ২৪মার্চ ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে মোশারফ হোসেন তালা প্রতীক নিয়ে প্রতিদন্ধিতা করে মোট ৩৯হাজার ৩শ ৫৫ভোট এবং তার নিকটতম প্রতিদন্ধি পেয়েছেন ৪৩হাজার ৫শ ৮০ভোট। এছাড়াও নির্বাচনে নানা অনিয়মের অভিযোগে উপজেলার মোট ৮২টি ভোট কেন্দ্রে মাঝে জগন্নাথপুর নতুন সরকারি প্রাথমিক বিদ্যালয়, বধুনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও চন্ডিবের হাজী আসমত আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ মোট ৩টি ভোট কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করা হয়।

Tahmina Dental Care

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

© All rights reserved © 2024 Onenews24bd.Com
Theme Dwonload From ThemesBazar.Com